Melbondhon
এখানে আপনার নাম এবং ইমেলএড্রেস দিয়ে রেজিস্ট্রেশন করুন অথবা নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
widgeo

http://melbondhon.yours.tv
CLOCK
Time in Kolkata:

সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব

Go down

সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব Empty সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব

Post by imam1979 on 2011-08-23, 19:30

আল-আযহার বিশ্ববিদ্যালয়ের গ্রান্ড মুফতি শেইখ আহমাদ আল-তাইয়্যেব, কিছু কিছু পত্র-পত্রিকা ও স্যাটালাইট চ্যানেলের অপপ্রচারের নিন্দা জানিয়ে শিয়া ও সুন্নি মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য রয়েছে –এ শীর্ষক দাবী পরিপূর্ণ একটি মিথ্যা দাবী বলে আখ্যায়িত করেছেন।

সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব

আহলে বাইত (আ.) বার্তা সংস্থা আবনার রিপোর্ট: আল-আযহার বিশ্ববিদ্যালয়ের গ্রান্ড মুফতি ‘শেইখ আহমাদ আল-তাইয়্যেব’ কায়রোয় অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিভেদ ও ফেতনা সৃষ্টিকারী বিভিন্ন মন্তব্যের প্রতি ইশারা করে বলেন: সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে একটি অক্ষরেরও পার্থক্য নেই। আর ‘শিয়াদের কুরআন সুন্নিদের কুরআন হতে আলাদা’ –এ শীর্ষক দাবী পরিপূর্ণ মিথ্যা একটি দাবী।

তিনি সুন্নি ও শিয়া মাযহাবের আলেমদের অনুরোধে এ ধরণের মিথ্যা দাবী ও অপপ্রচার রোধে বক্তৃতা করতে গিয়ে বলেন: দুঃখজনকভাবে কিছু কিছু স্যাটালাইট চ্যানেল বর্তমানে উভয় মাযহাবের উগ্রতাপন্থীদের অপপ্রচারের কেন্দ্রে পরিণত হয়েছে, যারা পরস্পরের প্রতি অবমাননা করে এবং বিভেদের জন্ম দেয়। তারা এমতাবস্থায় এ ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে যখন উভয় মাযহাবের ওলামা ও বিশিষ্ট ব্যক্তিত্বরা তাদেরকে প্রত্যাখ্যান করে।

আল-আহযার বিশ্ববিদ্যালয়ের গ্রান্ড মুফতি পবিত্র কুরআন শিয়া ও সুন্নি মাযহাবের ঐক্যের মূল রহস্য –এ কথা উল্লেখ করে বলেন: সুন্নি ও শিয়া মাযহাবের প্রচার মাধ্যমে সংঘর্ষ যেন পবিত্র কুরআন মজিদকে কেন্দ্র করে না হয়। আর উভয় মাযহাবের ওলামা ও ব্যক্তিত্বদের উচিত এ ধরণের তৎপরতা বন্ধের জন্য যথাপযোগী পদক্ষেপ গ্রহণ করা।

তিনি বলেন: কুরআন মজিদ ইসলামের অন্তর এবং ইসলামি সভ্যতার আক্‌ল স্বরূপ। আর আদিকাল হতে এ পবিত্র গ্রন্থ মুসলমানদের সম্মান ও ঐক্য রক্ষার ক্ষেত্রে একমাত্র সূত্র হিসেবে বিবেচিত হয়ে আসছে।

ড. আহমাদ আল-তাইয়্যেব বলেন: মহান আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র কুরআনকে সকল প্রকার বিভ্রান্তি ও বিচ্যুতি হতে পবিত্র রেখেছেন, আর এটা এমনই এক সত্য বিষয় যা সম্পর্ক মুসলমানরা এবং তাদের শত্রুরাও সাক্ষ্য দেয়। এমনকি এক ফরাসী প্রাচ্যবিদ বলেছেন: ‘পবিত্র কুরআনই একমাত্র ঐশী গ্রন্থ যাতে কোন প্রকার বিভ্রান্তি পরিলক্ষিত হয় না’।#

imam1979
আমি আন্তরিক
আমি আন্তরিক

পোষ্ট : 32
রেপুটেশন : 6
নিবন্ধন তারিখ : 15/07/2011

Back to top Go down

সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব Empty Re: সুন্নি ও শিয়া মাযহাবের কুরআনের মাঝে পার্থক্য নেই : আহমাদ তাইয়্যেব

Post by shariful alam on 2011-09-02, 12:01


shariful alam
আমি নতুন
আমি নতুন

পোষ্ট : 6
রেপুটেশন : 4
নিবন্ধন তারিখ : 21/08/2011

Back to top Go down

Back to top


 
Permissions in this forum:
You cannot reply to topics in this forum