Melbondhon
এখানে আপনার নাম এবং ইমেলএড্রেস দিয়ে রেজিস্ট্রেশন করুন অথবা নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
widgeo

http://melbondhon.yours.tv
CLOCK
Time in Kolkata:

উপজাতি-আদিবাসী ইস্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে

Go down

উপজাতি-আদিবাসী ইস্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে  Empty উপজাতি-আদিবাসী ইস্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে

Post by প্রসান্ত রয় on 2011-10-15, 01:33

লেখক: রাঙ্গামাটি জেলা প্রতিনিধি/কাউখালী সংবাদদাতা | শুক্র, ১২ অগাষ্টu-এ ২০১১, ২৮ শ্রাবণ ১৪১৮

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, নিজেদের উপজাতি হিসেবে মেনে নিয়ে যারা শান্তি চুক্তিতে সই করেছেন, তারাই এখন হঠাত্ নিজেদের আদিবাসী হিসেবে দাবি করে এ ইস্যুতে আন্দোলন সংগ্রাম শুরু করেছেন। পার্বত্য অঞ্চলে আদিবাসী আছে কিনা সরকারের আপাতত এ সিদ্ধান্তের ব্যাপারে গবেষণা করে ইতিহাসবিদরাই সিদ্ধান্ত নেবেন। তিনি বলেন, একটি মহল পার্বত্য অঞ্চলে উপজাতি-আদিবাসী ইস্যু ও সংশোধিত সংবিধান নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।

দীপংকর তালুকদার এমপি গতকাল বৃহস্পতিবার কাউখালী উপজেলা পরিষদ মাঠে বিআরডি আয়োজিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের ১ম পর্যায়ের ২য় কিস্তির সুবিধাভোগীদের মাঝে সম্পদ বিতরণ অনুষ্ঠান শেষে জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারি ও এলাকার গণ্যমান্যদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি জাতিসংঘসহ পার্বত্য অঞ্চলের উন্নয়নে যে দাতা গোষ্ঠী কাজ করছেন, তাদের সমালোচনা করে বলেন, পার্বত্য চট্টগ্রামের বিষয়ে তাদের মাথা ঘামানোর পেছনে সুদুরপ্রসারি কোনো পরিকল্পনা রয়েছে কিনা আমাদের কাছে তা যথেষ্ট সন্দেহের কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি এ ধরনের জাতীয় ঐক্যের বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মো. গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান অংচা প্রু মার্মা, এরশাদ সরকার, ক্যজাই মারমা, বিআরডিবির চেয়াম্যান বেলাল উদ্দিন, কনিষ্ট বড়ুয়া প্রমুখ।

প্রসান্ত রয়
অতি নিয়মিত
অতি নিয়মিত

পোষ্ট : 78
রেপুটেশন : 7
নিবন্ধন তারিখ : 21/02/2011

Back to top Go down

Back to top


 
Permissions in this forum:
You cannot reply to topics in this forum